MCB-ShahAhmadShafi

5
(3)

Portraying All News, Views, Consciences, Etc.

About/From/On

Shah Ahmad Shafi’

✐Publish Post
Only On
‘Shah Ahmad
Shafi’💖

  Add All News, Views, Consciences, Etc.
About/From/On   Shah Ahmad Shafi  

  *select/add Category/Tag:  Shah Ahmad Shafi  

আল্লামা শফীর জানাজার স্থান-সময় নির্ধারণ

আল্লামা শফীর জানাজার স্থান-সময় নির্ধারণ ১৮ সেপ্টেম্বর ২০২০ ২১:৩১:০৭ ১৮ সেপ্টেম্বর ২০২০ ২১:৩১:০৭ অন্যকে জানাতে পারেন: Facebook Twitter Google+ LinkedIn ...
View Full Story

Allama Shafi in ICU | National

Allama Shafi in ICU | National Hefazat-e Islam chief and Director General of Al-Jamiatul Ahlia Darul Ulum Moinul Islam Hathazari ...
View Full Story

কে এই শাহ আহমদ শফী? – রাজীব নুর এর বাংলা ব্লগ । bangla blog | সামহোয়্যার ইন ব্লগ

কে এই শাহ আহমদ শফী? - রাজীব নুর এর বাংলা ব্লগ । bangla blog | সামহোয়্যার ইন ব্লগ শাহ আহমদ ...
View Full Story

Ahmed Shafi passes away

Ahmed Shafi passes away Shah Ahmad Shafi, Amir of Hefazat-e-Islam Bangladesh, who was on life support, passed away while undergoing ...
View Full Story

একনজরে আল্লামা শাহ আহমদ শফী

একনজরে আল্লামা শাহ আহমদ শফী ছবি: ইন্টারনেটআল্লামা শাহ আহমদ শফী একজন ইসলামি ব্যক্তিত্ব, হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও দায়িত্বপ্রাপ্ত আমির। ...
View Full Story

*please excuse the google/sponsors ads. Although Ad may show something Awesome sometime for you ! 


Add All News, Views, Consciences, Etc. 
About/From/On Shah Ahmad Shafi

✐Publish Post
Only On
‘Shah Ahmad
Shafi’💖

*select/add Category/Tag:: Shah Ahmad Shafi 

0
(0)

আল্লামা শফীর জানাজার স্থান-সময় নির্ধারণ

  • ১৮ সেপ্টেম্বর ২০২০ ২১:৩১:০৭
  • ১৮ সেপ্টেম্বর ২০২০ ২১:৩১:০৭

অন্যকে জানাতে পারেন: Facebook Twitter Google+ LinkedIn Save to Facebook প্রিন্ট করুন

সংশ্লিষ্ট আল্লামা শফী আর নেই

বিজ্ঞাপন

শাহ আহমেদ শফী। ফাইল ছবি

চট্টগ্রামের হাটজারী উপজেলার আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা শাহ আহমেদ শফীর জানাজা ওই মাদ্রাসার মাঠেই অনুষ্ঠিত হবে। সংশ্লিষ্ট সূত্র এই তথ্য নিশ্চিত করেন।

সূত্র জানায়, আগামীকাল ১৯ সেপ্টেম্বর, শনিবার দুপুর দুইটায় হাটহাজারী মাদ্রাসাতে শাহ আহমেদ শফীর জানাজা অনুষ্ঠিত হবে। তবে হাটহাজারী মাদ্রাসার পর আর কোথাও তার জানাজা হবে কিনা সে বিষয়ে এখনো জানা যায়নি।

এর আগে শুক্রবার সন্ধ্যা ৬টায় রাজধানীর আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৪ বছর। হেফাজতে ইসলামের নেতা মুফতি মোহাম্মদ ফয়জুল্লাহ গণমাধ্যমের কাছে এই তথ্য নিশ্চিত করেন।

প্রসঙ্গত, এদিন বিকেলে আহমদ শফীকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয়। আজ দুপুরে শারীরিক অবস্থা অবনতি হলে তাকে ঢাকায় নেয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম এই তথ্য জানান।

এ বিষয়ে ডা. আফতাবুল ইসলাম বলেন, আল্লামা শফীর পরিবারের সদস্যরা তার উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া সিদ্ধান্ত নিয়েছেন।

আহমদ শফী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। এর আগেও কয়েকবার তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। গত কয়েক মাসে শরীরে নানা জটিলতা তার দেখা দিয়েছিল।

বাংলা/এনএস

privacy policy

© বাংলা ২০১৬


MCB Love to Mention : )

Content Courtesy →

আল্লামা শফীর জানাজার স্থান-সময় নির্ধারণ
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
1 views

How useful was this post?

Click on a star to rate it!

0
(0)

Allama Shafi in ICU | National

Hefazat-e Islam chief and Director General of Al-Jamiatul Ahlia Darul Ulum Moinul Islam Hathazari Madrasa Allama Shah Ahmad Shafi has been admitted to Chattogram Medical College Hospital (CMCH) due to old age complications, he has been shifted to the ICU of the Hospital.

Allama Shafi was admitted to the hospital on Sunday evening after he complained of feeling unwell.

Hefazat-e-Islam Chattogram Metropolitan Publicity Secretary Maulana ANM Ahmad Ullah said, “Allama Shafi has been admitted to the ICU of CMCH due to old age complications.”

Prayers have been asked for his illness on the Facebook page of Hathazari Madrasa.

Allama Shafi had recently returned to Hathazari after receiving treatment at Azgar Ali Hospital in the capital. He had been staying in the madrasa for so long.

The 103-year-old Shafi has been suffering from multiple old-age complications including diabetes, high blood pressure and heart disease for a long time.

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


MCB Love to Mention : )

Content Courtesy →

Allama Shafi in ICU | National
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
1 views

How useful was this post?

Click on a star to rate it!

0
(0)

কে এই শাহ আহমদ শফী? – রাজীব নুর এর বাংলা ব্লগ । bangla blog | সামহোয়্যার ইন ব্লগ

শাহ আহমদ শফী ১৯২০ কারও মতে ১৯৩০ সালে চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার পাখিয়াটিলা গ্রামে জন্মগ্রহণ করে। কারও মতে ১০৩ বছর বয়সী এই আহমদ শফী ১০ বছর বয়সে হাটহাজারী মাদ্রাসায় ভর্তি হয়। ১৯৪১ সালে ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসায় ভর্তি হয়ে চার বছর হাদিস, তাফসির, ফিকাহ শাস্ত্র অধ্যয়ন করে দাওরায়ে হাদিস সমাপ্ত করে। ১৯৪৬ সালে দারুল উলুম হাটহাজারীতে শিক্ষক হিসেবে নিযুক্ত হয়।

১৯৮৬ সালে প্রতিষ্ঠানের মজলিসে শূরার সিদ্ধান্ত অনুযায়ী মহাপরিচালক পদে দায়িত্ব পায়। পরবর্তী সময়ে শায়খুল হাদিসের দায়িত্বও পালন করে আহমদ শফী। ২০০৮ সালে তিনি কওমি মাদরাসা শিক্ষা বোর্ড-বেফাকের চেয়ারম্যান নির্বাচিত হয়। ২০১০ সালের ১৯ জানুয়ারী দারুল উলুম হাটহাজারী মিলনায়তনে অনুষ্ঠিত ওলামা সম্মেলনে হেফাজতে ইসলাম বাংলাদেশ গঠন করা হয়। আহমদ শফি এর প্রতিষ্ঠাতা আমির মনোনীত হয়।

এভাবেই তার জীবনী প্রচার করা হচ্ছে। কিন্তু লক্ষণীয় যে মাঝখানের ৪০ বছর সে কোথায় ছিল কি করলো কিছুই প্রকাশ করা হয় না।

স্বাধীনতা পূর্ব কালে নেজামী ইসলামের সদস্যপদ গ্রহণ করে আহমদ শফী। মুক্তিযুদ্ধ শুরু হলে সে আরও সক্রিয় হয়ে ওঠে। ১৯৭১ সালের এপ্রিল মাসে ‘মুজাহিদ বাহিনী’ গঠন করে। পাকিস্তানীদের সব ধরণের সহযোগিতায় ঐ অঞ্চলের অমুসলীমদের বাড়ীঘর জ্বালিয়ে দেয়া, লুঠ, অপহরণ, নির্যাতন ও হত্যার সাথে জড়িত ছিল এই ‘মুজাহিদ বাহিনী’।

কথিত আছে হাটহাজারী মাদ্রাসার কাছে অবস্থিত একটি মন্দির এই আহমদ শফীর নেতৃত্বে যুদ্ধকালীন সময়ে ভেঙ্গে ফেলা হয় এবং সেখানে একটি মসজিদ নির্মাণ করা হয়। যুদ্ধ শেষে এই শফীর ভোল পাল্টাতে একটুও দেরী হয়নি রাতারাতি এই শফী সেই মসজিদ ভেঙ্গে মন্দির পুনর্নির্মাণ করে। সে সময়ে কিছুদিনের জন্যে সে আত্মগোপনে চলে যায়।

এই সেই হাটহাজারী মাদ্রাসা যেখানে স্বাধীনতা উত্তরকালে দেশের বিভিন্ন অঞ্চলের রাজাকার-আলবদর সদস্যরা আশ্রয় নেয় এবং শিক্ষক ও শিক্ষার্থীর লেবাসে নিজেদের পুনর্গঠিত করতে থাকে। এখানেই শিবিরের ক্যাডারদের অস্ত্র প্রশিক্ষণ দেয়া হত বলে জানা যায়।

শায়খ আব্দুর রহমান, মুফতি হান্নানসহ হুজি-জেএমবি-জামাতের অসংখ্য জঙ্গি তাদের প্রাথমিক অস্ত্র প্রশিক্ষণ এখান থেকেই নিয়েছে। এই মাদ্রাসা থেকেই আফগানিস্তান-পাকিস্তানসহ বহু দেশে জঙ্গি সাপ্লাই করা হয়েছে।

চট্টগ্রাম অঞ্চলের শুধু নয় এই আহমদ শফীর অদৃশ্যমান এক প্রবল আধিপত্য রয়েছে সারা দেশের অসংখ্য কওমী মাদ্রাসার উপর। টেকনাফ থেকে ফেনী, প্রায় সবগুলো মাদ্রাসা চলে আসছে শফীর অলিখিত নির্দেশে।

রোহিঙ্গাদের বাংলাদেশের পাসপোর্ট পাওয়ার ক্ষেত্রেও এই শফীর অনুসারীদের সংশ্লেষ পাওয়া যায়।

২১ আগস্টের গ্রেনেড হামলার অন্যতম ক্রীড়নক মুফতি হান্নানের সাথে এই শফীর সম্পর্ক মুফতি হান্নান নিজেই জিজ্ঞাসাবাদে প্রকাশ করেছিল।

এই সেই আহমদ শফী যার হাজার হাজার ছাত্র সারা দেশে অবস্থান করে হুজি-জেএমবি-জামাত-শিবির-ইসলামী আন্দোলন, ইসলামী ঐক্যজোটে (আমিনী) জড়িত থেকে দেশ জুড়ে ধর্মের লেবাসে সন্ত্রাস-খুন-লুট-অগ্নিসংযোগ নাস্তিক-মুরতাদ ফতোয়া দিচ্ছে এবং জঙ্গি তৎপরতা চালাচ্ছে।

পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর ই তৈয়াবা, হরকাতুল জিহাদ আল ইসলামী, তাহরিকুল জিহাদ আল ইসলামী, হরকাতুল মুজাহিদীন, হিজবুল মুজাহিদীন, জমিয়াতুল মুজাহিদীন, হরকাতুল আনসার, ইত্যাদি সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত লালখান মাদ্রাসার মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী, তার ছেলে লস্কর ই তৈয়াবার এদেশীয় প্রধান সংগঠক হারুন ইজহার, ওসামা বিন লাদেনের ঘনিষ্ট সহচর দারুল মা আরিফ মাদ্রাসার আল্লামা সুলতান যওক নদভী, লাদেনের আরেক সহচর সিলেটের কাজীর বাজার মাদ্রাসার মওলানা হাবিবুর রহমান, আফগান ফেরত তালেবান জঙ্গি সংগঠনের পুরোধা মুফতি হান্নান, শায়খ আব্দুর রহমান, জুনায়েদ বাবুনগরী, নূর হোসাইন কাসেমী, মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা তৈয়্যব, আবদুল লতিফ নেজামী, মুফতি ওয়াক্কাছ, জুনাইদ আল হাবিব, আবদুর রব ইউসুফী, মুফতি ফয়জুল্লাহ, প্রমুখ তার অত্যন্ত ঘনিষ্ট সহকারী যা হাটহাজারী মাদ্রাসা ও ২০১০ সালে তথাকথিত অরাজনৈতিক সংগঠন হিসেবে গঠিত হেফাজতে ইসলামের নেতৃত্বের দিকে চোখ ফেরালেই দেখা যায়।

ক্ষমতার কামড়াকামড়িতে হেফাজতের সাথে দ্বন্দের এক পর্যায়ে চরমোনাইয়ের পীরের রাজনৈতিক দল ইসলামী আন্দোলন ইসলামী আন্দোলনের এক মহাসমাবেশে মতিঝিলে বিলি করা দলের এক নেতার নামে ‘হে আল্লাহ পীর সাহেব চরমোনাইকে কবুল কর’ শিরোনামে প্রকাশ করা একটি পুস্তিকায় হেফাজতে ইসলামের নেতৃত্বের সঙ্গে জামায়াতে ইসলামীর সংশ্লিষ্টতার উল্লেখ পাওয়া যায়।

যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে ২০১৩ সালে গণজাগরণ আন্দোলন শুরু করলে আহমদ শফী মুখোশ খুলে ফেলে এবং যুদ্ধাপরাধীদের বিচারের বিরোধিতায় হেফাজতে ইসলামকে নিয়ে মাঠে নামে। তথাকথিত ১৩ দফা দাবী প্রণয়ন করে যা বাংলাদেশের সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী।

১৩ দফা আদায়ের নামে লং মার্চ ও অবরোধের ঘোষণা দিয়ে ২০১৩ সালের ৬ এপ্রিল এবং ৫ মে আহমদ শফী তার দলবলসহ মতিঝিলের শাপলা চত্বরে অবস্থান নিয়ে সাংবাদিক/নারী সাংবাদিকসহ সাধারণ পথচারীকে মারধর, হেনস্তা ও লাঞ্ঝিত করা থেকে শুরু করে, সড়ক দ্বীপ ধ্বংস, বৃক্ষ নিধন, গাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগ, এটিএম বুথ/ব্যাংক/হাউজ বিল্ডিং/সিপিবি অফিসে হামলা-লুটপাট-অগ্নিসংযোগ, বায়তুল মোকাররম মসজিদের জায়নামাজে অগ্নিসংযোগ, বায়তুল মোকাররমের ইসলামী বইয়ের দোকান ভাংচুর ও অগ্নিসংযোগ, দোকানের কোরান ও হাদিসের নানা বই রাস্তায় ফেলে অগ্নিসংযোগ করে। সারাদিনের তান্ডবে শাপলা চত্বর ও মতিঝিল-পল্টন এলাকায় কয়েকজন নিরীহ মানুষ নিহত হয়।

৫ মে শাপলা চত্বর থেকে তাদের উৎখাতের জন্যে আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম অত্যন্ত বলিষ্ঠ সিদ্ধান্ত নেন এবং বিভিন্ন মহলের চাপের মধ্যেও অনড় থেকে তিনি আহমদ শফী ও তার দলবলকে ঢাকা থেকে বিতাড়িত করেন। অত্যন্ত সুচারুভাবে পরিচালিত আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বিত সে অপারেশনে তেমন কোন হতাহতের ঘটনা না ঘটলেও আহমদ শফীরা মিথ্যার আশ্রয় নিয়ে হাজার হাজার মাদ্রাসা শিক্ষক-শিক্ষার্থী হত্যার গল্প ফেঁদে বসে, যদিও আধুনিক যোগাযোগ মাধ্যমের এই দিনে সে মিথ্যাচার ধোপে টেকেনি।

বিবাহের ন্যূনতম বয়স, নারী শিক্ষার বিরোধীতা, ব্লগারদের নাস্তিক আখ্যায়িত করে নানা বক্তব্য, নারীর প্রতি অবমাননাকর বক্তব্য, নারী নেতৃত্বের বিরুদ্ধে বক্তব্য দিতে গিয়ে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কেও কুরুচিপূর্ণ মন্তব্য এবং বাঙালী সংস্কৃতির নানা অনুসঙ্গ ও প্রগতির বিরুদ্ধে অবস্থান নিয়ে বার বার সমালোচিত হয় হেফাজতের আমীর ও হাটহাজারী মাদ্রাসার প্রাক্তন মহাপরিচালক ও উপদেষ্টা শাহ আহমদ শফী।

(সংগ্রহ)

সর্বশেষ এডিট : ১৯ শে সেপ্টেম্বর, ২০২০ রাত ৮:৩২


MCB Love to Mention : )

Content Courtesy →

কে এই শাহ আহমদ শফী? – রাজীব নুর এর বাংলা ব্লগ । bangla blog | সামহোয়্যার ইন ব্লগ
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
1 views

How useful was this post?

Click on a star to rate it!

0
(0)

Ahmed Shafi passes away

Shah Ahmad Shafi, Amir of Hefazat-e-Islam Bangladesh, who was on life support, passed away while undergoing treatment at Asgar Ali Hospital in Dhaka on Friday evening. He was 104.

Shafi’s son Anas Madani confirmed the matter to the media.

Prime Minister Sheikh Hasina on Friday expressed deep shock and sorrow at the death of Allama Shah Ahmad Shafi.

In a condolence message, the prime minister prayed for eternal peace of the departed soul and conveyed profound sympathy to the bereaved family.

He was suffering from various complex diseases of old age including Diabetes and heart disease for years.

He was born in 1916 in Rangunia, Chittagong and was educated at Hathazari Madrasah and Darul Uloom Deoband.

Ahmad Shafi commenced his career as a teacher at Al-Jamiatul Ahlia Darul Ulum Moinul Islam Hathazari, Chittagong (Hathazari Madrasah). In 1986/1987 (1407 AH), he was elected rector (Head of the University Madrasah) of Hathazari Madrasah. Shafi is also the present chairman of Bangladesh Qawmi Madrasah Education Board.


MCB Love to Mention : )

Content Courtesy →

Ahmed Shafi passes away
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
2 views

How useful was this post?

Click on a star to rate it!

0
(0)

একনজরে আল্লামা শাহ আহমদ শফী

ছবি: ইন্টারনেট

আল্লামা শাহ আহমদ শফী একজন ইসলামি ব্যক্তিত্ব, হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও দায়িত্বপ্রাপ্ত আমির। তিনি একইসঙ্গে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান। তিনি দারুল উলুম মুঈনুল ইসলামের হাটহাজারীর মহাপরিচালক ছিলেন। ২০১০ সালে হেফাজতে ইসলাম নামে একটি ধর্মীয় সংগঠন প্রতিষ্ঠা করেন।

শাহ আহমদ শফীর জন্ম চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পাখিয়ারটিলা গ্রামে। তাঁর বাবার নাম বরকম আলী, মা মোছাম্মাৎ মেহেরুন্নেছা বেগম। আহমদ শফীর দুই ছেলে ও তিন মেয়ে। তাঁর বড় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ পাখিয়ারটিলা কওমি মাদ্রাসার পরিচালক। ছোট ছেলে আনাস মাদানি হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক।

আহমদ শফীর শিক্ষাজীবন শুরু হয় রাঙ্গুনিয়ার সরফভাটা মাদ্রাসায়। এরপর পটিয়ার আল জামিয়াতুল আরাবিয়া মাদ্রাসায় (জিরি মাদ্রাসা) লেখাপড়া করেন। ১৯৪০ সালে তিনি হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় ভর্তি হন। ১৯৫০ সালে তিনি ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসায় যান, সেখানে চার বছর লেখাপড়া করেন।

১৯৮৬ সালে হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক পদে যোগ দেন আহমদ শফী। এরপর থেকে টানা ৩৪ বছর ধরে তিনি ওই পদে ছিলেন। হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ জানান, আহমদ শফীর বয়স হয়েছিল ১০৩ বছর।

ছাত্র বিক্ষোভের মুখে অবরুদ্ধ অবস্থায় অসুস্থ হয়ে পড়েন আল্লামা শাহ আহমদ শফী। মাদ্রাসার দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সে করে তাকে চট্টগ্রাম হাসপাতালে নেয়া হয়।

শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে থাকা আল্লামা শফীকে এয়ার অ্যাম্বুলেন্সে শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যার আগে ঢাকায় এনে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

শতবর্ষী আল্লামা আহমদ শফী দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টে ভুগছিলেন।

কেএ/ডিএ


MCB Love to Mention : )

Content Courtesy →

একনজরে আল্লামা শাহ আহমদ শফী
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
1 views

How useful was this post?

Click on a star to rate it!

0
(0)

PM mourns death of Hefazat chief Ahmad Shafi

Published: September 18, 2020 20:17:27 | Updated: September 19, 2020 14:58:59

Prime Minister Sheikh Hasina has expressed deep shock and sorrow at the death of Amir of Hefazat-e-Islam Bangladesh Allama Shah Ahmad Shafi.

In a condolence message on Friday, the prime minister prayed for eternal peace of the departed soul and conveyed profound sympathy to the bereaved family, reports BSS.

Ahmad Shafi passed away at Asgar Ali Hospital in the capital this evening. He was flown to Dhaka from Chattogram by a helicopter on Friday as his condition deteriorated.

Earlier, Ahmad Shafi was rushed to Chattogram Medical College Hospital (CMCH) on Thursday night and admitted to the ICU unit as his pressure and pulse rate decreased.

sepnil-desktop-ad-the-financial-expresssepnil-mobile-ad-the-financial-express
MCB Love to Mention : )

Content Courtesy →

PM mourns death of Hefazat chief Ahmad Shafi
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
3 views

How useful was this post?

Click on a star to rate it!

0
(0)

করোনা : ইমাম খ‌তিবদের উদ্দেশ্যে আল্লামা আহমদ শফীর ৬ পরামর্শ

বাংলাদেশ অন্যতম এক‌টি মুসলিম প্রধান দেশ। দেশে তিন লক্ষের অধিক মসজিদ রয়েছে। প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজে লক্ষ লক্ষ মানুষ অংশ নেন। মসজিদে গিয়ে আত্মিক প্রশান্তি লাভ করেন। আল্লাহ তায়ালার দরবারে কান্নাকাটি করেন। মসজিদের সঙ্গে রয়েছে তাদের আত্মিক সম্পর্ক। কারণ মসজিদ হলো সবচেয়ে নিরাপদ জায়গা। আল্লাহ তায়ালার দৃষ্টিতে পৃথিবীর সবচেয়ে উৎকৃষ্ট স্থান মসজিদ।

তাই ক‌রোনাভাইরাসের প্রাদুর্ভাব চলমান পরিস্থিতিতে দেশের সকল মসজিদের ইমাম, খতীব , মুয়াজ্জিন ও মুতাওয়াল্লীদের সমীপে ছয়‌টি পরামর্শ প্রদান কর‌া হলো। আশা করছি,পরামর্শগুলো যথাযথ আমলে নি‌তে চেষ্টা চালিয়ে যাবেন।

গতকাল ২৫ মার্চ বুধবার সন্ধ্যা ৬ টায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক, আমিরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফী এ ছয়‌টি পরামর্শ প্রদান করেন।

এক. আমাদের দেশের জনগণ করোনাভাইরাস ইস্যুতে এখনো পরিপূর্ণ সচেতন নন। এমন নাজুক পরিস্থিতিতেও ধর্মীয় ও রাষ্ট্রীয় বিধিনিষেধ তোয়াক্কা করছেন না। অথচ এ পরিস্থিতিতে আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন আল্লাহমুখী হওয়া। কারণ তওবা ইস্তেগফার ও কান্নাকাটির মাধ্যমে আল্লাহ তায়ালার আযাব ও গজব থেকে আমরা বাঁচতে পারব‌ো। তাই পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে বিশেষ মুনাজাত করুন। তওবা ইস্তেগফার করুন। সুন্নাতসম্মত দোয়ার আমল করুন।

দুই. বাংলাদেশে লকডাউন ঘোষণা হলে ইমাম মুয়াজ্জিন ও খাদেমগণ মিলে হলেও নামাজের জামাত কায়েম করতে হবে। মসজিদ বন্ধ করা যাবে না। তবে সুন্নত ও নফল নামাজ ঘরে আদায় করার প্রতি মুসল্লিদের তাকিদ দিন। সতর্কতার সঙ্গে প্র‌য়োজনীয় সব আমল চালিয়ে নেয়ার চেষ্টা করুন।

তিন. দেশের চলমান পরিস্থিতিতে সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছে দিনমজুর ও সমাজের নিম্নবিত্তের মানুষ। তাই ইমাম খতীব, মুয়াজ্জিন ও মসজিদ কমিটির দায়িত্বশীলগণ তাদের সহায়তায় এগিয়ে আসুন। সমাজের বিত্তশালীদের সঙ্গ‌ে পরামর্শ করে অসহায় মানুষদের হাতে চাল, ডাল, তেল, আলুসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দিন।

চার. মসজিদে মসজিদে অজুর আগে হাত ধোয়ার জন্য হ্যান্ড স্যা‌নিটাই‌জার এর ব্যবস্থা করুন। ফরজ নামাজ ও জুমার বয়ানে সংক্ষিপ্ত আকারে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা করুন। গুজব, কানকথা, ভিত্তিহীন ও তথ্যহীন আলোচনা থেকে বিরত থাকুন। বিদেশ ফেরত ও অসুস্থ ব্যক্তিদের মসজিদে না এস‌ে তাদের ঘরে নামাজ আদায়ের নির্দেশ দিন।

পাঁচ. প্রত্যেক মহল্লার ইমাম ও সচেতন উলামায়ে কেরাম প্রত্যেকেই নিজ দায়িত্বে দোয়া ইউনুস, কোরআন খতম ও রোগম‌ুক্তির জন্য বিশেষ দোয়ার আমল করুন। লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুনতু মিনজ জালিমিন। এই আয়াত সবাইকে বেশি বেশি পড়ার জন্য উদ্বুদ্ধ করুন।

ঘর থেকে বের হওয়ার আগে বিসমিল্লাহিল্লাজি লা ইয়াদুররু মাআস মিহি শাইউন ফিল আরদি ওয়ালা ফিস সামায়ি ওয়া হুওয়াস সামিউল আলিম। উক্ত দোয়াটি নিয়মিত পড়তে বলুন।

ছয়. কোন ব্যক্তি মারা গেলে তার কাফন দাফনের ব্যবস্থা ও জানাযা পড়া‌নোর ব্যাপারে গাফলতি করবেন না। নিরাপদ দূরত্ব বজায় রেখে যথেষ্ট সম্মান দি‌য়ে নিয়মমাফিক সবকিছুর আঞ্জাম দেয়ার চেষ্টা করবেন। আল্লাহ তায়ালা আমাদের আমল করার তাওফিক দান করুন।


MCB Love to Mention : )

Content Courtesy →

করোনা : ইমাম খ‌তিবদের উদ্দেশ্যে আল্লামা আহমদ শফীর ৬ পরামর্শ
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
4 views

How useful was this post?

Click on a star to rate it!

0
(0)

Sheikh Ahmed made successor to Allama Shafi

images

Allama Shah Ahmad Shafi.

Allama Sheikh Ahmed has become the acting director of Al-Jamiatul Ahlia Darul Ulum Moinul Islam, also known as Hathazari Madrassah in Chittagong.

The Majlis-e-Shura of the institution on Wednesday decided that Allama Sheikh Ahmed would be the successor of the madarassah director general Allama Shah Ahmad Shafi who is also the chief of Hefazat-e-Islam.

It was also decided that Ahmad Shafi would continue to serve as the director general of Hathazari Madrassah till his death.

The committee omitted Allama Zunayed Babunagari form all posts including assistant director.

From now on, madrassah’s senior muhaddis Sheikh Ahmed would play the role of acting director and acting chief of the madrassah in absence of Allama Shafi.

After the death of Shafi, Sheikh Ahmed would play the role of director general of the madrasa, said Hefazat-e-Islam leader Anas Madani.

The meeting of the highest policymaking body of Hathazari Madrassah was held on the campus at 10:00am without Babunagari and ended at 12:48pm. Madrassah chief Shah Ahmad Shafi presided over the meeting.

The 96-year-old Hefazat-e-Islam chief is the rector of Hathazari Madrassah, and chairman of Befaqul Madarisil Arabia Bangladesh, the largest Qawmi Madrassah Board in the country.

As Ahmad Shafi’s physical condition deteriorated many times in recent years, a debate brewed over who would be the next person of Shafi.

On June 7, Shafi was hospitalised as his health deteriorated and left the hospital for Hathazari on June 15. Shafi had been suffering from old age complications, blood pressure, breathing difficulties.

Police were deployed on the campus during the Majlis-e-Shura meeting which was last held in 2017.


MCB Love to Mention : )

Content Courtesy →

Sheikh Ahmed made successor to Allama Shafi
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
6 views

How useful was this post?

Click on a star to rate it!

0
(0)

শাহজাদপুরে স্বেচ্ছাশ্রমে প্রায় ১ কিলোমিটার রাস্তা নির্মাণ করলো গ্রামবাসী » SOMOYERKONTHOSOR

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: যুগের পর যুগ জনপ্রতিনিধিদের কাছে ধর্ণা দিয়েও পায়ে হাটার একটা রাস্তা পায়নি এই গ্রামের ২ হাজার বাসিন্দা। উপায়ন্তর না দেখে নিজেদের ভাগ্য নিজেরাই পরিবর্তনে টুপড়ি ও কোঁদাল হাতে মাঠে নেমেছেন শিশু, কিশোর, যুবক ও বৃদ্ধ সকল বয়সী গ্রামের শতাধিক বাসিন্দা। কয়েকদিনের প্রচেষ্টায় তৈরি করে ফেললেন প্রায় ১ কিলোমিটার পায়ে হাটার মাটির রাস্তা।

ঘটনাটি সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের কাকুরিয়া উত্তর পাড়ার। গ্রামটিতে প্রায় ২ হাজার মানুষের বসবাস।

জানা যায়, এই গ্রামের বাসিন্দাদের বাড়ি থেকে বের হয়ে প্রায় ১ কিলোমিটার জমির উপর দিয়ে পায়ে হেটে তাদের পাকা সড়কে উঠতে হয়। গ্রামটির অবস্থান হুরাস্বাগর শাখা নদীর ওপারে হওয়ায় সরকারের কোন উন্নয়ন কাজের ছোয়া এখানে লাগেনি।

রাস্তা না থাকার কারণে কোমলমতি শিশুরা স্বাভাবিকভাবে স্কুলে যেতে পারে না। এ কারণে অনেক শিশুর শিক্ষা জীবন নষ্টের উপক্রম হয়। অসুস্থ রুগীদের হাসপাতালে নেওয়ার জন্য মাচায় বেধে ঘারে তুলে নিয়ে যেতে হয়। সামান‍্য বৃষ্টি হলে পিচ্ছিল ও কাঁদার কারণে হাটার সময় পড়ে গিয়ে জামা কাপড় নষ্ট হয়ে যায়, আবার অনেক সময় গুরুতর আহতও হতে হয়। তারা সরকারের কাছে এই অভিষাপময় জীবন ও বন্দিদশা থেকে পরিত্রাণ চায়।

গ্রামের বয়স্ক বাসিন্দা শুকুর মোল্লা (৭০) বলেন, জন্মের পর থেকে আমরা এই কষ্ট করছি। রাস্তা না থাকার কারণে আমাদের সাথে কেউ আত্মীয়তা করতে চায়না, শিশুরাও স্কুলে যেতে চায়না। এখন আমরা বৃদ্ধরাও এই বয়সে এতো পথ পায়ে হেটে কোথাও যেতে পারিনা। মৃত্যুর আগে যদি আমার উত্তরসূরীদের জন্য একটা পাকা রাস্তা পেতাম তাহলে শান্তি পেতাম।

এই গ্রামের বাসিন্দা আব্দুর রহিম সরকার (৪০) জানান, চেয়ারম্যান মেম্বারদের কাছে ঘুরে ঘুরেও আমরা রাস্তা পাইনি। তাই গ্রামের সবাই সম্মিলিতভাবে দিনে এক বেলা কাজ করে পায়ে হাটার রাস্তা তৈরি করেছি। এখনও যদি সরকারের পক্ষ থেকে কোন সহযোগিতা না পাই তবে এই মাটির রাস্তা বৃষ্টির পানিতে নষ্ট হয়ে যাবে।

এই বিষয়ে পোরজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম মুকুল বলেন, এই গ্রামের বাসিন্দারা আমার কাছে এসেছিল। রাস্তাটি খুবই প্রয়োজন তবে পর্যাপ্ত বরাদ্দ না থাকায় এখন পর্যন্ত রাস্তাটি করা যায়নি।

এই বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা বলেন, গ্রামবাসীরা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে রাস্তা নির্মাণ করে সরকারের উন্নয়ন কাজে সহযোগিতা করেছে এ জন্য তাদের ধন্যবাদ। খুব দ্রুত কাকুরিয়া উত্তর পাড়ার এই মাটির রাস্তাটি পাকা করণের ব‍্যবস্থা করা হবে।


MCB Love to Mention : )

Content Courtesy →

শাহজাদপুরে স্বেচ্ছাশ্রমে প্রায় ১ কিলোমিটার রাস্তা নির্মাণ করলো গ্রামবাসী » SOMOYERKONTHOSOR
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
3 views

How useful was this post?

Click on a star to rate it!

0
(0)

আল্লামা আহমদ শফীর জন্য দেশবাসীর নিকট দোয়ার আবেদন বেফাক মহাসচিবের

189281189281

এপ্রি ১৫, ২০২০ / ০৯:০৪অপরাহ্ণ

আওয়ার ইসলাম: বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সভাপতি, হাইআতুল উলয়া বাংলাদেশের চেয়ারম্যান, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মুহতামিম আল্লামা শাহ আহমদ শফীর শারীরিক দুর্বলতা ও বিভিন্ন শারীরিক জটিলতার কারণে গতকাল মঙ্গলবার ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার বর্তমান অবস্থা উন্নতির দিকে।

১০৩ বছরের বেশি বয়সী দেশের শীর্ষ আলেম ও সর্বজন শ্রদ্ধেয় বুযুর্গ আল্লামা শাহ আহমদ শফী এর আগেও কয়েক দফা অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ইত্যাদিতে ভুগছেন।

দেশের শীর্ষ এই আলেমের দ্রুত সুস্থতা ও নেক হায়াতের জন্য জন্য মহান আল্লাহর দরবারে কায়মনোবাক্যে দোয়া করার জন্য বেফাক মহাসচিব ও হাইআর ভারপ্রাপ্ত কো-চেয়ারম্যান আল্লামা আব্দুল কুদ্দুস দেশবাসীর কাছে বিশেষত দেশের সকল আলেম উলামা এবং কওমি মাদরাসার ছাত্র-শিক্ষক ও ধর্মপ্রাণ মুসলমানদের নিকট আবেদন জানিয়েছেন।

-এএ


MCB Love to Mention : )

Content Courtesy →

আল্লামা আহমদ শফীর জন্য দেশবাসীর নিকট দোয়ার আবেদন বেফাক মহাসচিবের
Have A Views ?
Pay A Visit :

MCB-ShahAhmadShafi
4 views

How useful was this post?

Click on a star to rate it!


✐Publish News,
Views,
Consciences,
Etc.💖


| ✐ Post Your News, Views, Consciences, Etc. ABOUT/FROM/ON ‘Shah Ahmad Shafi’ at MCB 💖

. . .

No SignUp ! Just LogIn with our one’n only open online profile WerMCBzen ! , Make New Post– Search & Select Category/Tag – ‘Shah Ahmad Shafi’ & Publish All News, Views, Consciences, Etc. ABOUT/FROM/ON ‘Shah Ahmad Shafi’ at MCB ! 

*Search & Select  your Keyword: ‘Shah Ahmad Shafi’ at Category/Tag box to Make New Post .
*please type in small letters(e.g shah ahmad shafi) at Category/Tag box for searching.

*Custom URL for MCB Page:  Shah Ahmad Shafi :

You may suggest people the permanent custom url below for this MCB Page:  Shah Ahmad Shafi :

myctgbangla.com/MCB-ShahAhmadShafi


MCB Page: Shah Ahmad Shafi

<blockquote class=”wp-embedded-content” data-secret=”reYEOpBhqr”><a href=”https://myctgbangla.com/mcb-shahahmadshafi”>MCB-ShahAhmadShafi</a></blockquote><iframe class=”wp-embedded-content” sandbox=”allow-scripts” security=”restricted” style=”position: absolute; clip: rect(1px, 1px, 1px, 1px);” title=”“MCB-ShahAhmadShafi” — MCB” src=”https://myctgbangla.com/mcb-shahahmadshafi/embed#?secret=reYEOpBhqr” data-secret=”reYEOpBhqr” width=”600″ height=”338″ frameborder=”0″ marginwidth=”0″ marginheight=”0″ scrolling=”no”></iframe>

  MCB-ShahAhmadShafi

Google-ShahAhmadShafi

Bing-ShahAhmadShafi

Yandex-ShahAhmadShafi

1,753 views

How useful was this post?

Click on a star to rate it!