Welcome To MCB

4.1
(7)

Publish News, Views, Consciences, Etc. 

mcb post icon

সাংবাদিক শাহনেওয়াজ রিটনের মায়ের ইন্তেকাল: সিএমইউজে’র শোক
0
(0)

এস এ টিভির চট্টগ্রাম ব্যুরো চীফ এবং চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) এর কার্যনির্বাহী কমিটির সদস্য শাহনেওয়াজ রিটনের মা মিসেস লুলু আরজুমান আজ শুক্রবার সকালে নগরীর একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্না লিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজেউন) মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও বক্ষব্যাধিসহ নানা বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি ৪ পুত্র, দুই মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। এস এ টিভির চট্টগ্রাম ব্যুরো চীফ শাহনেওয়াজ রিটন মরহুমার বড় ছেলে। চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলগাঁও গ্রামে আজ বাদ এশা মরহুমার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে পারিবারিক সূত্রে জানানো হয়েছে। বিএফইউজে’র ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন হারুন, মহাসচিব এম আবদুল্লাহ, সাবেক সহ-সভাপতি ও চমেসাস সভাপতি মো. ইসকান্দর আলী চৌধুরী ও জাহিদুল করিম কচি, সিএমইউজে সভাপতি শামসুল হক হায়দরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ, সহ-সভাপতি মুস্তফা নঈম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান এবং চমেসাস সহ-সভাপতি সালেহ নোমান এক শ্কো বিবৃতিতে সাংবাদিক রিটনের মা মিসেস লুলু আরজুমানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন। সাংবাদিক নেতৃবৃন্দ মহান আল্লাহর কাছে মরহুমার রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।

2 views

How useful was this post?

Click on a star to rate it!

বাংলাদেশ ইসলামী মহিলা ফ্রন্ট প্রতিষ্ঠা সম্মেলন আগামীকাল ০৯ এপ্রিল শনিবার

0
(0)

সুন্নী মতাদর্শ ভিত্তিক ইসলামী সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার প্রত্যয়ে বাংলাদেশ ইসলামী মহিলা ফ্রন্ট চট্টগ্রাম নগর শাখা গঠনকল্পে প্রতিষ্ঠা সম্মেলন আগামীকাল ৯ এপ্রিল চট্টগ্রাম প্রেসক্লাবস্থ ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উক্ত প্রতিষ্ঠা সম্মেলনে সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য সম্মেলন প্রস্তুতি কমিটির পক্ষ হতে আহ্বান করা যাচ্ছে।

1 views

How useful was this post?

Click on a star to rate it!

ডায়াবেটিস নিয়ন্ত্রণে সবাইকে সচেতন হতে হবে | কক্সবাজার সিভিল সার্জন কর্তৃক বিশ্ব স্বাস্থ্য দিবসের আলোচনা সভায় ডা: মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর

0
(0)

কক্সবাজার সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা: মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর বলেছেন, ডায়াবেটিস বর্তমান বিশ্বে অন্যতম ব্যাধি। প্রতি বছর বিশ্বে এ রোগে আক্রান্ত হয়ে ২৭ লাখ মানুষ মারা যায়। এছাড়া অন্যান্য রোগে মারা যাচ্ছে ১০ লাখ মানুষ। তাই ডায়াবেটিস নিয়ন্ত্রণে সবাই আরো সচেতন হতে হবে। গত ৭ এপ্রিল বৃহস্পতিবার সকালে সদর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনার হল রুমে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে কক্সবাজার সিভিল সার্জন কর্তৃক আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। তিনি আরো বলেন, উপযুক্ত খাদ্য গ্রহণ, শারীরিক পরিশ্রম, শরীরের ওজন নিয়ন্ত্রণ, ধুমপান বর্জন, ওষুধ খাওয়াসহ একটু সতর্ক হলে ডায়াবেটিস নিয়ন্ত্রণ সম্ভব। উচাপ্রু মারমার পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সরওয়ার মাহবুব, বক্ষব্যাধি হাসপাতালের কনসালটেন্ট ডাঃ আরিফুর রহমান, সদর এমওডিসি ডাঃ রঞ্জন বড়–য়া ও মুক্তির প্রধান নির্বাহী কর্মকর্তা বিমল চন্দ্র সরকার, কক্সবাজার নার্সিং ইন্সটিটিউটের ইনচার্জ করুণা বেপারী, ওয়ার্ল্ড ভিশনের বাংলাদেশের প্রজেক্ট অফিসার(স্বাস্থ্য)মাঈনুল ইসলাম, পিএইচডি প্রতিনিধি জহিরুল ইসলাম, ইপসা প্রতিনিধি, মোঃ হারুন, এসিএফ প্রতিনিধি মোতাহের হোসেন, এফডিএসআর প্রতিনিধি মোঃ ঈসা, এফবিএবি প্রতিনিধি মোঃ ইকবাল ও ব্রাক প্রতিনিধি অজিত নন্দী ও হোপ ফাউন্ডেশনের কোর্স কো-অর্ডিনেটর ও ফ্যাকালটি মিডওয়াইফারি প্রোগ্রামের তানজিনা চৌধুরী, সাংবাদিক আব্দুল হান্নান হীরা। এর আগে সকাল ৯টায় “সুশৃঙ্খল জীবন যাপন করুণ, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখুন” এ প্রতিপাদ্যকে ধারণ করে জেলা প্রশাসন কার্যালয় থেকে ঘোড়ার গাড়ি, বাদক দলসহ একটি বর্নাঢ্য র‌্যালী বক্ষব্যাধি হাসপাতালে গিয়ে শেষ হয়। এতে নার্সিং ইন্সটিটিউটের শিক্ষার্থী, বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের প্রতিনিধি ও স্বাস্থ্য কর্মীরা অংশ করে।

1 views

How useful was this post?

Click on a star to rate it!

উদ্বোধনী আয়ের রেকর্ড গড়ল ‘কি অ্যান্ড কা’

0
(0)

‘কি অ্যান্ড কা’ সিনেমাটি নিয়ে প্রত্যাশার পারদটা চড়াই ছিল। তথাকথিত পারিবারিক কাঠামোর বাইরে এক দম্পতির গল্প নিয়ে নির্মিত সিনেমাটি মুক্তির প্রথম দিনেই ভালো সূচনা করেছে ভারতীয় বক্স-অফিসে। মাসের প্রথম দিন মুক্তি পেয়ে প্রথম দিনেই ভারতের বাজারে সিনেমাটি আয় করে নিয়েছে ৭ কোটি ৩০ লাখ রুপি। বছরের দ্বিতীয় সর্বোচ্চ উদ্বোধনী আয়ের রেকর্ডটি বাগিয়ে নিয়েছে কি অ্যান্ড কা। বড় শহরগুলোতে প্রথম দিনেই হলগুলোতে সিনেমাটি দেখতে দর্শক উপস্থিতি ছিল ৪০ থেকে ৫০ শতাংশ। সিনেমায় উচ্চাকাক্সক্ষী নারীর ভূমিকায় অভিনয় করেছেন কারিনা কাপুর খান। তার স্বামী কাবিরের ভূমিকায় আছেন অর্জুন কাপুর।

3 views

How useful was this post?

Click on a star to rate it!

প্রথম ম্যাচে ইডেনে থাকছেন না শাহরুখ

0
(0)

কেকেআরের প্রথম ম্যাচে মাঠে থাকছেন না বলিউড বাদশাহ শাহরুখ খান। তবে নিজের দলের দ্বিতীয় ম্যাচে ঠিকই মাঠে থাকবেন তিনি। আগামী রবিবার দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ। ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে খেলবেন সাকিব-গম্ভীররা। তিনদিন পর কেকেআরের দ্বিতীয় ম্যাচও ইডেনে। সেখানে থাকার কথা জানিয়েছেন কিং খান।

বৃহস্পতিবার রাতে ইডেনে গম্ভীরদের প্র্যাক্টিসের পর কেকেআরের চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) বেঙ্কি মাইসোর বললেন, ‘রবিবার মাঠে শাহরুখ থাকছেন না। ১৭ এপ্রিল শাহরুখের নতুন সিনেমা ‘ফ্যান’ মুক্তি পাচ্ছে। সেই সিনেমার প্রচারের কাজে ১৩ এপ্রিল কলকাতায় আসার কথা ওনার। সেদিন সন্ধ্যায় ইডেনে এসে দলকে সমর্থন করবেন বলে জানিয়ে রেখেছেন শাহরুখ।’

এদিকে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচের মাত্র দু’দিন আগেও সুনীল নারাইনকে নিয়ে চূড়ান্ত বিভ্রান্ত নাইট শিবির। পিতৃবিয়োগের খবর পেয়ে ওয়েস্ট ইন্ডিজে ফেরা নারাইন কবে দলের সঙ্গে যোগ দেবেন বা তাঁকে সরাসরি মাঠে নামানো যাবে কি না, তা নিয়ে তীব্র ধোঁয়াশা।’

তবে সুখবর হলো, গতকাল আইসিসির ছাড়পত্র পেয়েছেন সুনীল। হয়তো আজকাল দলের সঙ্গে যোগ দিবেন।

3 views

How useful was this post?

Click on a star to rate it!


No posts found.

*please excuse the google ads or other sponsors ads. Although Ad may show something Awesome as somewhat surprise ! 



Amazon Audible: Experience the World’s Largest Library of Audiobooks.

mcb post icon
: ) Play with MCB Posts 
as if those are your posts !

Power to Edit/Add/Improve any Post ! 

Visit  MCB Policy




1,151 views

How useful was this post?

Click on a star to rate it!