Welcome To MCB

4.4
(10)

Publish News, Views, Consciences, Etc. 

mcb post icon

ফেসবুক আপনাকে আগামীকাল সূর্যোদয়ের আগেই বিছানা ছাড়তে আমন্ত্রণ জানিয়েছে, ওঠবেন কি? 
0
(0)

Untitled.pngএকটি মহাজাগতিক এনকাউন্টার ! ভেনাস জুপিটারের সাথে মিলছে ! – এমন সব বাক্যচয়নের মাধ্যমে ফেসবুক তার ব্যবহারকারীদের আগামীকাল সকালে সূর্যোদয়ের পূর্বেই ঘুম থেকে জাগতে আমন্ত্রণ জানাচ্ছে। এতে মিলিয়ন মিলিয়ন লোক সাড়াও দিচ্ছে অর্থাৎ লাইক, কমেন্ট দিচ্ছে। কিন্তু ক’জন কালকে বিছানা ছেড়ে ওঠবেন সেটা পরিস্কার নয়। তবে এটা পরিস্কার যে কালকে একটি মহাজগতিক টাস্ক সম্পন্ন হবে, জুপিটার ও ভেনাস পরস্পরের কাছাকাছি আসবে, একে অপরকে খুব কাছ থেকে অতিক্রম করে যাবে। স্বাভাবিক মহাজগতিক একটি ঘটনা। তবে ফেসবুক এখানে এনকাউন্টারের মত শব্দ চয়নে কেন আগ্রহী হল, বুঝা যাচ্ছেনা। বুঝা যাচ্ছেনা যে কাজ নাসা’র করার কথা সেটা ফেসবুক কেন করছে? তবে আমরা দেখি ফেসবুক মাঝে মাঝেই এরকম বড় বড় , বিশেষ করে মহাজাগতিক ব্যাপার স্যাপার নিয়ে আগ্রহী হয়ে ওঠে , ফেসবুক এই পৃথিবীর বড় একটা প্রপঞ্চ তাতে সন্দেহ নাই, কিন্তু ভাব-সাব দেখে মনে হচ্ছে ফেসবুক শুধু এই পৃথিবীর নয়, এই মহাবিশ্বের একটি প্রপঞ্চ হতে বেশী আগ্রহী। দেখা যাক ফেসবুকের এই উচ্চাভিলাষ নিয়ত পরিবর্তনীয় এই পৃথিবীতে বাস্তবে ক’দিন সাস্টেইন করে?  ফেসবুকের প্রস এন্ড কন্স বিশ্লেষণ করলে প্রস-এর চেয়ে কনস-গুলো অনেকবেশী ক্ষতিকারক ও মারাত্মক এই পৃথিবীর জন্য, তবুও এই পৃথিবীতে এখন পর্যন্ত ফেসবুককে অণ্ণ-বস্ত্র’র মত মৌলিক প্রপঞ্চ হিসেবেই বিবেচনা করা হচ্ছে , ভবিষ্যতে এই প্রপঞ্চের অবস্থান কোথায় গিয়ে দাঁড়ায় সেটা দেখার জন্য আমাদের আরো কিছুকাল অপেক্ষা করতে হবে।

13 views

How useful was this post?

Click on a star to rate it!

সাড়ে ৮ বছরে সাড়ে ৮ দিনও মাঠে নামতে পারেনি বিএনপি

0
(0)

gazipur-road-minister-picture-20171111191028.jpgআওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনের ডাক দুরাশায় পরিণত হয়েছে। বিএনপি গত সাড়ে আট বছরে সাড়ে আট দিনও মাঠে নামতে পারেনি। ৫০০ সদস্যের কেন্দ্রীয় কমিটি এখনও পূর্ণাঙ্গ করতে পারেনি।

শনিবার বিকেলে গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে গাজীপুর মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে। নেতাকর্মীদের আন্দোলনে ডাক দিয়ে নেতারা এয়ারকন্ডিশন রুমে হিন্দি সিরিয়াল দেখেন আর মোবাইলে খবর নেন পুলিশের গতিবিধি। বিএনপির ডাকে আন্দোলনের মরা গাঙ্গে জোয়ার আসবে না। তুরাগ ও বালু নদীতে যেমন জোয়ার নেই তেমন বিএনপির আন্দোলনেও জোয়ার নেই।

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকারের গণতান্ত্রিক উদার আচরণকে দুর্বলতা ভাববেন না। বিএনপির ক্ষমতায় আশা মানে আগুন সন্ত্রাস, লুটপাট, আবারও জঙ্গিবাদের প্রবল উত্থান। বিএনপি নেত্রী আন্দোলনের ডাক দিয়ে টেমস নদীর পারে সাড়ে তিন মাস কাটিয়ে এলেন। বিদেশে বসে আন্দোলনে ডাকে সফলতা আসে না। বিএনপি নেতারা ঘরে বসে মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজান। আন্দোলনের ডাক দিতে গিয়ে বলেন এ বছর না পরের বছর।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা অভিযোগ করেন- প্রধান বিচারপতিকে আমরা বিদেশে পাঠিয়ে দিয়েছি। আপিল বিভাগের বিচারপতিরা রাষ্ট্রপতিকে বলেছেন- তারা প্রধান বিচারপতির সঙ্গে একই বেঞ্চে বসবেন না। এখানে সরকারের কী দোষ?

তিনি বলেন, শেখ হাসিনা আজ জনগণের বিশ্বাসের ঠিকানা। তিনি যা ওয়াদা করেন সবগুলো রক্ষা করেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, চিহ্নিত কোনো সন্ত্রাসী, চাঁদাবাজ, সাম্প্রদায়িক অপশক্তি আওয়ামী লীগের সদস্য হতে পারবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিমিন হোসেন রিমি এমপি, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, মো. জাহিদ আহসান রাসেল এমপি, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, গাজীপুর মহানগর আওয়ামী লীগ নেতা এসএম মোকছেদ আলম, কাজী ইলিয়াস, কাজী আলিম উদ্দিন বুদ্দিন, অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, জেলা যুবলীগ আহ্বায়ক এসএম আলতাব হোসেন, মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল, যুবলীগ নেতা সেলিম আজাদ, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দীপ প্রমুখ।

16 views

How useful was this post?

Click on a star to rate it!

ডায়েটে স্রেফ ডিম যোগ করে ১০ কেজি ওজন কমান মাত্র ১৪ দিনে!

0
(0)
 Citizen Journalism made easy ever !
Post Your News, Views, Conscience

আপনার ‘ফিটনেস রেজিম’-এর ডায়েট চার্টে ঢুকিয়ে নিন ডিম। মাত্র ১৪ দিনেই হাতেনাতে পেয়ে যাবেন এর সুফল। বিশেষজ্ঞদের মতে, ডিম দিয়েই ১৪ দিনে শরীর থেকে ঝরিয়ে ফেলা যেতে পারে ১০ কেজি ওজন। শুনতে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি!

ফিটনেস বিশেষজ্ঞরা বলছেন, খাদ্যাভ্যাসের সামান্য রদবল এবং আহারে রোজ ডিম খেলে মাত্র ১৪ দিনেই অন্তত ১০ কেজি ওজন ঝরিয়ে ফেলা সম্ভব। তবে, এই ‘ফিটনেস রেজিম’-এ থাকার সময় কোনোভাবেই ‘জাঙ্ক ফুড, মিষ্টি জাতীয় জিনিস বা মিষ্টি পানীয় এবং অ্যালকোহল বর্জন করতে হবে। এমনকী, রোজ চিনি ও লবন খাওয়ার পরিমাণও কমাতে হবে।

২ সপ্তাহ ধরে দিনের কখন এবং কোন সময়ে ডিম খেতে হবে, তার সঙ্গে খাদ্যাভ্যাসে আর কী কী থাকবে, তার জন্য একটি ‘ডায়েট চার্ট’-ও বলে দিয়েছেন ফিটনেস বিশেষজ্ঞরা। একবার সেই চার্টে চোখ বুলিয়ে নিন। জেনে নিন ডিম খেয়ে ১০ কেজি ওজন কমানোর রাস্তা।

 

 Citizen Journalism made easy ever !
Post Your News, Views, Conscience
10 views

How useful was this post?

Click on a star to rate it!


No posts found.

*please excuse the google ads or other sponsors ads. Although Ad may show something Awesome as somewhat surprise ! 



Amazon Audible: Experience the World’s Largest Library of Audiobooks.

mcb post icon
: ) Play with MCB Posts 
as if those are your posts !

Power to Edit/Add/Improve any Post ! 

Visit  MCB Policy





My Page:

6,232 views

How useful was this post?

Click on a star to rate it!