Welcome To MCB

4.4
(10)

Publish News, Views, Consciences, Etc. 

mcb post icon

‘হায়দরাবাদী’ মুস্তাফিজ
0
(0)

হায়দরাবাদে কেমন কাটছে মুস্তাফিজুর রহমানের? সময়টা যে ভালোই কাটছে, সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর নানা রকম ছবি দেখেই বোঝা যাচ্ছে। সতীর্থদের সঙ্গে পুল খেলছেন, ভক্তদের সঙ্গে সেলফি তুলছেন। মুস্তাফিজের সেজো ভাই মোখলেসুর রহমানও কাল জানালেন, এখন পর্যন্ত কোনো সমস্যায় পড়েননি বাংলাদেশ দলের এই বাঁহাতি পেসার। সবকিছু বেশ উপভোগই করছেন। মুস্তাফিজের আরও ভালো লাগার কথা টম মুডির প্রশংসা শুনে। টি-টোয়েন্টি বিশ্বকাপেই হায়দরাবাদের কোচের সঙ্গে দেখা হয়েছিল তাঁর। ২০ বছর বয়সী এই বোলিং-বিস্ময়ের প্রশস্তিগাথা ছিল মুডির কণ্ঠে, ‘সে দারুণ প্রতিভাবান এক তরুণ খেলোয়াড়। সুযোগের অপেক্ষায় আছে এবং সে শেখার জন্য উন্মুখ। ক্রিকেটের মতো বড় খেলাটিকে মুস্তাফিজ নিয়েছে বেশ সহজভাবে। সেটি আমরা বিশ্বকাপ ও এশিয়া কাপে এরই মধ্যে দেখেছি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ম্যাচ এবং ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখেছি। বড় ম্যাচে সে খুবই স্বচ্ছন্দ এবং নির্ভার থাকে। আমাদের বিশ্বাস, এখানে সে দ্রুতই মানিয়ে নিতে পারবে।’ মুস্তাফিজ তো আছেনই, হায়দরাবাদের পেস আক্রমণ শক্তিশালী হয়ে উঠেছে ভারতের অভিজ্ঞ বাঁহাতি পেসার আশিস নেহরার কারণেও। দুজনকেই স্বাগত জানিয়েছেন মুডি, ‘পেস আক্রমণে আমরা কিছু বাঁহাতি বিকল্প রাখতে চেয়েছিলাম। আমাদের মনে হয়েছে, সংক্ষিপ্ততম সংস্করণে তারা খুবই কার্যকর। যেহেতু দুজনই বিশ্বমানের বোলার তাই নেহরা-মুস্তাফিজকে আমাদের দলে নেওয়া হয়েছে।’ আইপিএলে মুস্তাফিজকে খেলতে হবে বিদেশি কোটায়। সব ম্যাচে তিনি নামতে পারবেন কি না সেটি তাই নিশ্চিত নয়। তবে সুযোগ পেলে নিশ্চয়ই আস্থার প্রতিদান দিতে চাইবেন মুস্তাফিজ। হায়দরাবাদের প্রথম ম্যাচ ১২ এপ্রিল, চিন্নাস্বামী স্টেডিয়ামে মুস্তাফিজদের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

15 views

How useful was this post?

Click on a star to rate it!

‘আগামী ৫বছরের মধ্যেই মধ্যম আয়ের রাষ্ট্র হিসেবে বাংলাদেশ পরিগণিত হবে’

0
(0)

৯ এপ্রিল দুপুর ১২টায় চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এর মিলনায়তনে সিএমসিসিআই প্রেসিডেন্ট খলিলুর রহমান’র সভাপতিত্বে এনবিআর চেয়ারম্যান মো: নজিবুর রহমান এর সাথে ২০১৬-১৭প্রাক বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজস্ব বোর্ডের সদস্য ও পদস্থ কর্মকর্তাবৃন্দ, স্থানীয় কর এবং কাস্টম কমিশনারবৃন্দ, সিএমসিসিআই পরিচালক, সদস্যবৃন্দ, চিটাগাং ট্যাক্সবার এসাসিয়েশান এর প্রেসিডেন্ট এবং সেক্রেটারী এবং সাংবাদিক উপস্থিত ছিলেন।
সভায় সিএমসিসিআই ভাইস প্রেসিডেন্ট আলী হোসেন আকবর আলী, ভাইস প্রেসিডেন্ট এ.এম. মাহবুব চৌধুরী সহ পরিচালক মোহাম্মদ আব্দুছ ছালাম, ড: মহসিন জিল্লুর করিম, ইঞ্জিনিয়ার মো: শাখাওয়াত হোসেন, এম.এ. মালেক, লিয়াকত আলী চৌধুরী, এম. এ. মালেক, আলহাজ্ব মো: শফি, মো: লোকমান হাকিম, মো: ডব্লিউ আর.আই.মাহমুদ এবং মোহাম্মদ মহসিন। সূচনা বক্তব্য পাঠ করেন সিএমসিসিআই ভাইস প্রেসিডেন্ট আলী হোসেন আকবর আলী। পরে এ.এম. মাহবুব চৌধুরী বিস্তারিত বাজেট প্রস্তাব পেশ করেন।তারা শিল্প বান্ধব চট্রগ্রাম ও সত্যিকার বানিজ্যিক রাজধানী প্রতিষ্টায় উন্নয়নে আলাদা বাজেটের প্রস্তাব ও করেন ।
চট্রগ্রাম চেম্বার ঃ
এর আগে সকাল ১১টায় চট্রগ্রাম চেম্বারের আয়োজনে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে মাহবুবুল আলমের সভাপতিত্বে প্রাক-বাজেট বিষয়ে এক মতবিনিময় সভাতে এনবিআর চেয়ারম্যান মো: নজিবুর রহমান প্রধান অতিথির বক্তব্যে বলেছেন,বর্তমান সরকার অর্থনৈতিক উন্নয়নে ২৫বছরের একটি বিশাল গোল নিয়ে এগিয়ে যাচ্ছে । আর শিল্প বান্ধব ও করের বোঝা কমিয়ে সামনে একটি ব্যবসায়ী মনোভাব প্রুত বাজেট ঘোষনা করতে যাচ্ছেন সরকার ।২য় রাজধানী খ্যাত চট্রগ্রাম কে আলাদা বাজেটের বিষয়ে অর্থমন্ত্রীকে অবগতি করবেন বলেও সভাতে জানান এনবিআর চেয়ারম্যান ।আর আগামী ৫বছরের মধ্যেই মধ্যম আয়ের রাষ্ট্র হিসেবে বিশ্বে বাংলাদেশ পরিগণিত হবে ।

সভাপতি মাহবুবুল আলম বলেন,চট্রগ্রাম চেম্বার থেকে শুল্ক,ভ্যাট,আয়কর সংক্রান্ত ১৯৮টি প্রস্তাব জাতীয় রাজস্ব বোর্ড পাঠিয়েছি ।এর মধ্যে শুক্ল-১৪২টি,ভ্যাট-২১টি,আয়কর-৫৫টি প্রস্তাব রয়েছে ।ভৌগলিক অবস্থানগত কারণে চট্রগ্রামের গুরুত্ব খুবই অপরিসীম।সেই লক্ষে দেশ-বিদেশী বিনিয়োগ কারীদের আকৃষ্ট করতে ও বিনিয়োগ সৃষ্টির প্রয়াসে অবকাঠামোগত উন্নয়ন জরুরী ।
কর্ণফুলী টার্নেল,বন্দও সম্প্রসারণ,বে-টার্মিনাল নির্মাণ,চট্রগ্রাম-ঢাকা হাইওয়ের ৪ লাইনের কাজ শুরু করা ,কয়লা ভিত্তিক১৩২০মেগাওয়াট ক্ষমতার বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা এবং মিরস্বরাই ও আনোয়ারা স্পেশাল ইকোনিমিক জোন তৈরি,রিং রোড সমূহ দ্রুত বাস্তবায়ন করার জন্য পর্যাপ্ত পরিমান বাজেট বরাদ্ধ করে প্রকল্প অনুমোদন করার জোর দাবি তুলেন ।এছাড়া সভাপতি বাড়ী ভাড়া বিষয়টি আয়কর নির্ধারনে ১০%হারে না বাড়াতে এবং ব্যাংক নীতিমালা না আনার জন্য এনবিআর চেয়ারম্যান কে অনরোধ জানান ,প্রতি বছর বাড়ী ভাড়া বাড়ানো কোন মতেই সম্বভ নহে বলে জানান।
এসময় আরো উপস্থিত ছিলেন-চেম্বারের সিৎ সহ-সভাপতি নুরুন নেওয়াজ সেলিম, সহ -সভাপতি-সৈয়দ জামাল আহম্মদ,রাজস্ব বোর্ড সদস্য-মোঃ ফরিদ উদ্দিন,ব্যারিষ্টার জাহাঙ্গীর হোসেন ,পারভেজ উকবাল,মোঃ বেলাল উদ্দিন,চেম্বার পরিচালক-মাহফুজূল হক শাহ,ইঃ মোঃ আলী আহম্মদ সহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ ।

12 views

How useful was this post?

Click on a star to rate it!

বর্ষবরণ অনুষ্ঠান পুরোপুরি বন্ধ চায় ওলামা লীগ

0
(0)

পহেলা বৈশাখের অনুষ্ঠানে কড়াকড়ি আরোপের জন্য সরকারকে সাধুবাদ জানিয়েছে ওলামা লীগ। একই সঙ্গে বর্ষবরণের অনুষ্ঠান পুরোপুরি বন্ধেরও দাবি জানিয়েছে সংগঠনটি। শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি শেষে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওলামা লীগ এ দাবি জানায়। আর প্রথমবারের মতো চালু হওয়া বৈশাখী উৎসব ভাতা বাদ দিয়ে ঈদ-ই মিলাদুন্নবিতে উৎসব ভাতা দেয়ারও দাবি জানিয়েছেন সংগঠনটির নেতারা। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘পহেলা বৈশাখের নামে চারুকলার গাঁজাখোর মিডিয়া ও পুঁজিবাদী বেনিয়াগোষ্ঠি বাণিজ্য করছে। ওদের শোষণ থেকে জনগণকে বাঁচাতে হবে।’ পহেলা বৈশাখ মুসলমানদের ‘ইসলামহীন’ করার ‘অপতৎপরতা’ বলেও মন্তব্য করেছে ওলামা লীগ। মানববন্ধনে ‘জাতীয় শিক্ষানীতিকে ইসলামবিদ্বেষী’ অ্যাখ্যা দিয়ে বলা হয়, ‘শিক্ষামন্ত্রী আওয়ামী লীগের কাঁধে চড়ে তার নাস্তিক্যবাদী শিক্ষা দর্শন ৯৮ ভাগ মুসলমানের ওপর চাপিয়ে দিচ্ছে।’ ওলামা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরীর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, আওয়ামী লীগ ‘সমর্থিত’ সমমনা ১৩টি ইসলামিক সংগঠন এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

11 views

How useful was this post?

Click on a star to rate it!


No posts found.

*please excuse the google ads or other sponsors ads. Although Ad may show something Awesome as somewhat surprise ! 



Amazon Audible: Experience the World’s Largest Library of Audiobooks.

mcb post icon
: ) Play with MCB Posts 
as if those are your posts !

Power to Edit/Add/Improve any Post ! 

Visit  MCB Policy





My Page:

6,240 views

How useful was this post?

Click on a star to rate it!